1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
মেয়ের সাথে এসএসসি পরীক্ষায় পাস করলেন মা পৌর প্যানেল মেয়র সাবিয়া - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

মেয়ের সাথে এসএসসি পরীক্ষায় পাস করলেন মা পৌর প্যানেল মেয়র সাবিয়া

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর::
  • প্রকাশিত: বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে
Saidpr-Nilphamari-10239

শিক্ষার কোন বয়স নেই। ইচ্ছা থাকলেই সব সম্ভব। আর এমনটি করে দেখিয়েছেন সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র ও সংরক্ষিত আসনের কাউন্সিলর সাবিয়া সুলতানা। তিনি ৪৮ বছর বয়সে মেয়ে মাহরুফা শাহ মৌহিনীর সাথে এসএসসি পরীক্ষা দিয়ে সফলতার সাথে পাস করেছেন।

রবিবার (১২মে) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে মা ও মেয়ের এমন সাফল্যের সংবাদে প্রশংসায় ভাসছেন তারা। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার সাথে সাথে তাঁর শুভাকাক্সক্ষীরা ফুলেল শুভেচ্ছা জানিয়ে মিষ্টিমুখও করাচ্ছেন।

পৌর প্যানেল মেয়র সাবিয়া সুলতানা এবার সৈয়দপুর শহরের আসমাতিয়া দাখিল মাদরাসা থেকে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নেন। তিনি জিপিএ – ৩.৬৪ পয়েন্ট পেয়ে এসএসসি পাস করেছেন। তাঁর মেয়ে মাফরুহা শাহ মৌহিনী এবার পরীক্ষা দেয় সৈয়দপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় থেকে। সে জিপিএ -৩.৫০ পেয়ে পাস করে।ফলাফলে দেখা যায়, মা সাবিয়া (প্যানেল মেয়র) মেয়ের চেয়ে বেশি জিপিএ পেয়েছেন। মঙ্গলবার (১৪ মে) এ বিষয়ে কথা হয় সৈয়দপুর পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পৌর প্যানেল মেয়র সাবিয়া সুলতানার সাথে।

৪৮ বছর বয়সে এমন সাফল্যের বিষয়ে কথা হলে তিনি বলেন, শিক্ষার কোন বয়স নেই। ইচ্ছা থাকলে সবকিছুই সম্ভব। তাঁর নিজের আগ্রহে এবং পরিবারের সকলের অনুপ্রেরণায় পড়াশোনা শুরু করেন তিনি। জনপ্রতিনিধি হওয়া সত্বেও অবসর সময়ে পড়ালেখা করেছেন। এতে সহযোগিতা পেয়েছেন সকলের। সাবিয়া সুলতানা বলেন, প্রায় ৩২ বছর আগে অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় আমাকে বিয়ের পিঁড়িতে বসতে হয়। সংসার জীবনে তাঁর তিন মেয়ে স্কুল ও কলেজে পড়ালেখা করছে। তাঁর মা রাজিয়া সুলতানা ছিলেন সংরক্ষিত আসনের কাউন্সিলর। মায়ের মৃত্যুর পর উপ নির্বাচনে জনগণের ভালবাসায় বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হই। পরে ২০২১ সালে আবারও সৈয়দপুর পৌরসভার নির্বাচনে আবারও কাউন্সিলর নির্বাচিত হই। এরপরে পড়ালেখার প্রতি আগ্রহ বেড়ে
যায় আমার। সিদ্ধান্ত নেই পড়ালেখা করার। এমন আগ্রহেই আসমতিয়া দাখিল মাদরাসায় (ভোকেশনাল) ভর্তি হই। আল্লাহর অশেষ রহমতে দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছি। তিনি সকলের দোয়া চেয়ে বলেন আমি সর্বোচ্চ ডিগ্রি অর্জন করতে লেখাপড়া চালিয়ে যাবো।

এ প্রসঙ্গে হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী বলেন, পড়ালেখার কোন বয়স হয় না। এজন্য নিজের ইচ্ছা থাকলে যে কোন বয়সে পড়ালেখা শুরু করা যায়। তিনি বলেন প্যানেল মেয়র সাবিয়া সুলতানাই একজন উদাহরণ। তাঁকে দেখে অনেকেই উদ্বুদ্ধ হবেন।

সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, সাবিয়া সুলতানার এমন সাফল্যে আমরা আনন্দিত । পৌর পরিষদের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ