1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
মুন্সীগঞ্জে শিক্ষার মানোন্নয়নে অভিভাবকদের সাথে মতবিনিময় সভা - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

মুন্সীগঞ্জে শিক্ষার মানোন্নয়নে অভিভাবকদের সাথে মতবিনিময় সভা

মুন্সীগঞ্জ প্রতিনিধি :
  • প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে
munsigang-10224

শিক্ষার মান উন্নয়নে ঐতিহ্যবাহী আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্রমোহন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অভিভাবকদের সাথে মতবিনিময় ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১১মে সকাল ১০টায় আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্রমোহন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সেমিনার কক্ষে এই মতবিনিময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্রমোহন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবনিযুক্ত প্রধান শিক্ষক নূরে আলমের সভাপতিত্বে ও বিদ্যালয়টি সহকারী শিক্ষক মনোরঞ্জন ধর এর সঞ্চালনায় অভিভাবক প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মাহবুব আলম লিটন, জাহাঙ্গীর আলম , খাদিজা আক্তারসহ আরো অনেকেই।

এ সময় তারা বলেন শিক্ষার্থীদের সত্যিকার মানুষ হিসেবে তৈরির প্রয়োজনে মা–বাবাকে শিক্ষকগণের সাথে যোগাযোগ রক্ষা করে ভালো ফলাফল অর্জন ও যোগ্য নাগরিক হিসেবে সন্তানদের রাষ্ট্র ও বিশ্বকে উপহার দেয়ার জন্যে অনুরোধ জানান।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ডাক্তার নুরুল আমিন খান,টঙ্গীবাড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এন বি এম মাহবুব আলম, সহকারী প্রধান শিক্ষক রুবিয়া আক্তার, শামসুল আলম সহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ।

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর আলম বলেন শিক্ষার্থীদের হাতে মোবাইল ফোন দেয়া যাবেনা।

শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বাকি সময়টুকু কোথায় যাচ্ছে, কি করছে সে দিকেও অভিভাবকগণ যেন খেয়াল রাখে। এছাড়াও পড়াশুনার পাশাপাশি কিভাবে শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটবে সেই দিকে নজর রাখতে হবে শিক্ষক ও অভিভাবকদের।

বিদ্যালয়ের সঙ্গে শিক্ষার্থীরই শুধু নয়, যোগাযোগ থাকতে হয় অভিভাবকদেরও। অভিভাবকরাও নানা পরামর্শ দিতে পারেন শিক্ষার মানোন্নয়নে। কিংবা বিদ্যালয়ের নানা অসংগতি অনেক সময় অভিভাবকদের চোখেই হয়তো ধরা পড়ে। সে জন্য বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে অভিভাবকদেরও সম্পর্ক থাকতে হয়।

বিদ্যালয়ের সঙ্গে অভিভাবকদের সম্পর্ক জুড়ে দিতে পারে অভিভাবক সভা। শিক্ষার্থীর মানোন্নয়নের জন্য অভিভাবক-বিদ্যালয় মতবিনিময় বেশ জরুরি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ