1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি (পাইকগাছা) খুলনা::
  • প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০২৪
  • ৫২ বার পড়া হয়েছে
cow-10223

মরা গরুর মাংস বিক্রির অভিযোগে তা জব্দ করে কেরোসিন ঢেলে তা পুড়িয়ে ফেলেছে সংশ্লিষ্ট প্রশাসন। ঘটনাটি ঘটেছে গত বুধবার খুলনার পাইকগাছা উপজেলার গড়–ইখালীতে।

মাংস বিক্রেতার দাবি, গরুটি মরা না, তবে অসুস্থ্য। অন্যদিকে স্থানীয়দের অভিযোগ গরুটি মরা। খবর পেয়ে উপজেলা সেনেট্যারী ও নিরাপদ খাদ্য কর্মকর্তা মাংসগুলো জব্দ করে তা কেরোসিন ঢেলে জব্দ করেছেন।

অভিযোগে জানানো হয়, গত বুধবার উপজেলার গড়–ইখালীর কুমখালী এলাকার জনৈক রমেশ বৈদ্য’র দু’টি গরুর মধ্যে অতিরিক্ত গরমে একটি গরু মারা গেলে স্থানীয় ইলয়াস গাজী(৪০), মকছেদ গাজী (৩৫), খানজে গাজী (৪৫), জাকির নানা (৪০) মালিকের অনুমতিক্রমে গরুটি জবাই করে। পরে ইছা গাজী নামে এক ভ্যান চালকের মাধ্যমে সমুদয় মাংস স্থানীয় আল-আমীন মোড়ে নিয়ে প্রতি কেজি ৫শ’ টাকা দরে অন্তত ২০ জনের কাছে বিক্রি করে। পরে শুক্রবার সন্ধ্যায় সংশ্লিষ্ট মাংস মরা গরুর বলে জানাজানি হলে এলাকাবাসী ঐ মাংস রাস্তার পাশে ফেলে রাখে।

মাংস ক্রেতাদের একজন নজরুর শেখ বলেন, দাম কম হওয়ায় তিনি সেখান থেকে সাড়ে চার কেজি মাংস কিনেছিলেন। অল্প দামে মাংস পাওয়ায় আমি সাড়ে চার কেজি মাংস কিনেছিলাম। পরে তা মরা গরুর বলে জানতে পেরে রান্না না করে আল আমিন মোড়ে রাস্তার উপর ফেলে যান।

অপর ক্রেতা আজিজুল শেখ জানান, তিনিও কম দামে ২ হাজার টাকার মাংস কিনেছিলেন। যা থেকে ১ কেজি রান্না করে খাওয়ার পর বাকি মাংস অনুরুপ রাস্তায় ফেলেছেন।

গরুর মালিক রমেশ বৈদ্য জানান, তার দুটি গরুর মধ্যে একটা গরুর মৃত্যু হলে তা বাড়ির পাশে মাঠে ফেলে আসেন। পরে গড়ুইখালীর কিছু লোক এসে ওই গরু জবাই করে মাংস নিয়ে যায় বলে তিনি শুনেছেন।

তবে কসাইদার মোকছেদ আলী গাজী দাবি করেন, গরুটি মরা না। অসুস্থ্য হয়ে পড়লে তারা গরুর মালিকের নিকট থেকে অনুমতি নিয়ে জবাই করে বিশ জনে ভাগ করে নিয়েছিলেন।

এব্যাপারে উপজেলা সেনেট্যারী ও নিরাপদ খাদ্য কর্মকর্তা উদয় কুমার মন্ডল জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ১৩ কেজি মাংস জব্দ করে কেরোসিন ঢেলে তা পুড়িয়ে বিনষ্ট করেন। এছাড়া যারা মরা গরুর মাংস বিক্রির সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ