1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
সৈয়দপুর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের ৪ দিনের প্রশিক্ষণ শুরু - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

সৈয়দপুর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের ৪ দিনের প্রশিক্ষণ শুরু

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি::
  • প্রকাশিত: শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ৩১ বার পড়া হয়েছে
soyedpur-10212

আগামী ২১ মে ২য় ধাপে সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৯মে) সকালে সৈয়দপুর শহরের লায়ন্স স্কুল এন্ড কলেজে ওই প্রশিক্ষণ হয়। অবাধ এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য আয়োজিত এ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরে আলম সিদ্দিকী, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, নীলফামারী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সামসুল আজম,সৈয়দপুর উপজেলা সহকারি নির্বাচন কর্মকর্তা মো. মজিদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. আব্দুল কুদ্দুস সরকার জানান সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনের জন্য পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে মোট ৯১টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। ওইসব কেন্দ্রে ভোটগ্রহণের জন্য উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ব্যাংকার ও সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তাদের প্রিজাইডিং কর্মকর্তা, সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়া ১ হাজার ৯৯০ জন ওই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। এদের মধ্যে ৯১ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৬৩৩ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা এবং ১ হাজার ২৬৬ জন পোলিং কর্মকর্তা রয়েছেন।

সুত্র জানায় প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে এ প্রশিক্ষণ। প্রথম তিনদিন সহকারি প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তারা প্রশিক্ষন নিবেন।

রবিবার (১২মে) প্রশিক্ষণের শেষদিনে প্রিজাইডিং কর্মকর্তারা প্রশিক্ষন নিবেন। সুত্রটি জানায় ওইদিন নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন এবং নির্বাচন অবাধ, সুষ্ঠু শান্তিপূর্ণভাবে সম্পন্নের জন্য বিভিন্ন দিক নির্দেশনা দিবেন তারা।

উল্লেখ্য পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা মিলিয়ে সৈয়দপুর উপজেলায় ভোটার রয়েছেন মোট ২ লাখ ১৮ হাজার ১৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ৮৬৯ এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ৮ হাজার ১৪৭ জন। পাঁচটি ইউনিয়নের মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ৩৬৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৮০৮ জন এবং নারী ভোটার ৫৭ হাজার ৫৫৯ জন।

পৌর এলাকার ১৫টি ওয়ার্ডে ভোটার রয়েছেন ১ লাখ ১ হাজার ৬৪৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৬১ জন এবং নারী ভোটার ৫০ হাজার ৫৮৮ জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ