1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
বাংলাদেশ সিরিজসহ বিশ্বকাপের দল ঘোষণা করল যুক্তরাষ্ট্র - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

বাংলাদেশ সিরিজসহ বিশ্বকাপের দল ঘোষণা করল যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক::
  • প্রকাশিত: শনিবার, ৪ মে, ২০২৪
  • ৫৪ বার পড়া হয়েছে
usa-10175

বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। যা দিয়ে বিশ্বকাপের প্রস্তুতিও সারবে ২০ ওভারের মহারণের সহ-আয়োজকরা। তাই বিশ্বকাপ স্কোয়াড নিয়েই এই সিরিজে খেলতে নামবে স্বাগতিকরা।

বাংলাদেশ সিরিজ ও বিশ্বকাপের জন্য ইতোমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। কদিন আগে যুক্তরাষ্ট্রের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া কোরি অ্যান্ডারসন খেলবেন বিশ্বকাপেও। তিনি এর আগে নিউজিল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলেছেন।

নিউজিল্যান্ডের ক্রিকেট থেকে অবসর নিয়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে পাড়ি জমানো অ্যান্ডারসনের খেলেছেন সদ্য সমাপ্ত কানাডা সিরিজেও। কানাডার বিপক্ষে নিজের প্রথম ম্যাচে করেছিলেন ২৮ রান। এরপর আরও একটি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে নিউজিল্যান্ডের সাবেক এই অলরাউন্ডার খেলেছেন ৫৫ রানের দারুণ এক ইনিংস। এমন পারফরম্যান্সে যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে অ্যান্ডারসনের থাকাটা নিশ্চিতই ছিলই।

অ্যান্ডারসন স্কোয়াডে থাকলেও যুক্তরাষ্ট্র ক্রিকেট ও তরুণদের কথা বিবেচনা করে ঘরের মাঠে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন লিয়াম প্লাঙ্কেট। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের ট্রফি জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন লিয়াম প্লাঙ্কেট। তবে বিশ্বকাপ ফাইনালের পর থেকে ইংল্যান্ড দলে জায়গা মেলেনি তার। যার ফলে অনেকটা অভিমান নিয়েই যুক্তরাষ্ট্রের ক্রিকেটে পাড়ি জমান। জাতীয় দলের য়ে খেলার জন্য উপযুক্তও হয়েছিলেন তিনি।

নিজেদের মাটিতে বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেবেন মোনাক প্যাটেল। ১লা জুন ডালাসে কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে যুক্তরাষ্ট্র। স্বাগতিকদের গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও আয়ারল্যান্ড।

বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি হবে ৩ ম্যাচের। আগামী ২১ মে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। একদিন বিরতির পর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ২৩ মে। আর সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি)।

যুক্তরাষ্ট্রের স্কোয়াড- মোনাক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোনস, আন্দ্রিস গুজ, স্টিভেন টেলর, কোরি অ্যান্ডারসন, সৌরভ নেত্রাভালকার, জেসি সিং, হারপ্রীত সিং, নশটুশ কেনজিগে, শ্যাডলি ভ্যান স্কলওয়াক, নীতিশ কুমার, আন্দ্রিস গুজ, শায়ান জাহাঙ্গীর, আলী খান, নিসর্গ প্যাটেল, মিলিন্দ কুমার।

রিজার্ভ ক্রিকেটার- গাজানান্দ সিং, জুনোয় ড্রাইড্যাল এবং ইয়াসির মোহাম্মদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ