1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
ফজরের নামাজের সিজদায় মুসল্লীর মৃত্যু - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

ফজরের নামাজের সিজদায় মুসল্লীর মৃত্যু

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি::
  • প্রকাশিত: বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯০ বার পড়া হয়েছে
soyedpur-9789

মসজিদে ফজরের নামাজে সিজদায় গিয়ে ভোলা কোরায়শী (৫৫) নামে এক মুসল্লীর মৃত্যু হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সৈয়দপুর শহরের বাঁশবাড়ি জামে রিজভিয়া মসজিদে মারা যান তিনি (ইন্নালিল্লাহে —রাজিউন)। তিনি ছিলেন বাঁশবাড়ি পুরাতন কিলখানা রোড এলাকার বাসিন্দা মৃত খয়রাতি কোরায়শির পুত্র এবং সৈয়দপুর মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি মো. নাদিম ওরফে ছটু কোরায়শীর বড় ভাই। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

জামেয়া রিজভিয়া মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইমরান হাবিব আশরাফি জানান, ভোলা কোরায়শী জামে রিজভিয়া মসজিদের পাঁচ ওয়াক্তের নিয়মিত মুসল্লী ছিলেন। তিনি প্রতিদিন ফজরের নামাজ শেষে মসজিদের মুয়াজ্জিন হাফেজ সেলিমের কাছে কোরআন শিক্ষা নিতেন। প্রতিদিনের মতো বুধবার ফজরের আজানের পরই মসজিদে আসেন তিনি।

জামে রিজভিয়া মসজিদের সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মঞ্জুর আলম বলেন, তিনি ফজর নামাজ পড়তে মসজিদে এসে সুন্নাত নামাজ আদায় করছিলেন। তিনি নামাজে সিজদায় গেলেও সিজদা থেকে আর উঠেননি। পরে ফজর নামাজ শেষ হওয়ার সিজদাহ থেকে না ওঠায় অন্যান্য মুসল্লীরা তাঁকে উঠাতে গেলে দেখেন তিনি আর নেই।

মসজিদে সিজদাহরত অবস্থায় মুসল্লী ভোলা কোরায়শীর মৃত্যুতে গোটা শহরে শোকের ছায়া নেমে এসেছে। তাঁকে শেষবারের মতো একনজর দেখতে বাঁশবাড়ী পুরাতন কিলখানা রোডের বাসভবনে নানা শ্রেণী পেশার অসংখ্য মানুষ ভীড় জমায়। এসময় সেখানে হৃদয় বিদারক দৃশ্য দেখা যায়। সিজদায় মৃত্যুবরণ করা ভোলা কুরায়শীর জানাযার নামাজ বাদ নামাজে এশা জামে রিজভিয়া মসজিদে আদায় করা হয়। পরে তাঁকে শহরের হাতিখানা কবরস্থানে দাফন করা হয়। জানাযার নামাজ ও দাফনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ীমহল ছাড়াও সর্বস্তরের মানুষজন অংশ নেন।

এদিকে সিজদাহ অবস্থায় ভোলা কোরায়শীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নীলফামারী -৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক, জাতীয় সংসদের সাবেক হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোখছেদুল মোমিন, বিএনপি নেতা শওকত হায়াত শাহ, পৌর কাউন্সিলর যথাক্রমে সৈয়দ মঞ্জুর আলম, আব্দুল খালেক সাবু, জোবায়দুর রহমান শাহীন, এরশাদ হোসেন পাপ্পু, জোবায়দুল ইসলাম মিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী তোফায়েল মোহাম্মদ আজম, উদ্যোক্তা শেখ আহমেদউল্ল্যাহ, সৈয়দপুর মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. নাদিম, অর্থ সম্পাদক মো. আসিফ, সাংবাদিক কাজী জাহিদ, তোফাজ্জল হোসেন লুতু, মিজানুর রহমান মিলন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ