1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
সৈয়দপুরে চওড়া মা: বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষককে কারন দর্শানো নোটিশ - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

সৈয়দপুরে চওড়া মা: বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষককে কারন দর্শানো নোটিশ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর::
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৯৪ বার পড়া হয়েছে
notice-9406

সৈয়দপুরে চওড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. ফজলুল হক এবং প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ফজলুর হককে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

প্রতিষ্ঠানটির নবনির্বাচিত সভাপতি বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, প্রতিষ্ঠানের শৃংখলা বজায় রাখতে ব্যর্থ হওয়া, নানাবিধ মামলা মোকদ্দমা চলমান ও বিদ্যালয় প্রাঙ্গনে মদ্য*পানের অভিযোগের বিষয়ে জেলা ও উপজেলা প্রশাসনের তদন্তে বিভিন্ন তথ্য প্রমাণের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ওই কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়।

গত সোমবার (১৮ ডিসেম্বর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যশিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আবু হেনা মোস্তফা কামাল ওই কারণ দর্শানো নোটিশ প্রদান করেন।

নোটিশে বিদ্যালয়টি সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে পরিপত্রের ৩৮ নম্বর ধারা ও উপধারা অনুযায়ী ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে তাকে কেন প্রত্যাহার কিংবা অপসারণ করা হবে না তা জানতে আগামী এক মাসের মধ্যে জবার দিতে বলা হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠণ করা হয়।

এতে ওই এলাকার জনৈক ফজলুল হক ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হন। কিন্তু গত ৩০ অক্টোবর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল হকসহ এলাকার ৮৪ জন চওড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনসহ সভাপতির বিরুদ্ধে বিভিন্ন অসামাজিক কার্যকলাপের বিষয়ে নীলফামারী জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ করেন।

নীলফামারী জেলা প্রশাসক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুল হকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়ে জেলা শিক্ষা অফিসার ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারকে ঘটনাটির সঠিক তদন্তের জন্য নির্দেশ দেন। সদ্য বদলি হওয়া সৈয়দপুর উপজেলার সাবেক ইউএনও ফয়সাল রায়হান সরেজমিনে তদন্তে যান। সেখানে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে তদন্ত শেষে গত ২৭ নভেম্বর নীলফামারী জেলা প্রশাসক বরাবরে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তদন্ত রিপোর্টে ইউএনও বিদ্যালয়ের সভাপতি ফজলুল হকের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পেয়েছেন বলে উল্লেখ করেন।

এ অবস্থায় তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনে বিদ্যালয়টির নবনির্বাচিত ম্যানেজিং কমিটি বাতিলসহ সভাপতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন। পরে নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিক্ষা অফিসারের দেয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবরে একটি তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন।

নীলফামারী জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের দেওয়া ওই তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে গত ১৮ডিসেম্বর দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যশিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আবু হেনা মোস্তফা কামাল বিদ্যালয়ের সভাপতিকে ওই কারণ দর্শানো নোটিশ প্রদান করেন।

এ নিয়ে চওড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুল হকের সঙ্গে তাঁর মুঠোফোনে কথা হলে তিনি বলেন, শিক্ষা বোর্ডের কোন কারন দর্শানো নোটিশ পাননি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ