1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
আইসিসির বিশ্বকাপ একাদশ নিয়ে চমক - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

আইসিসির বিশ্বকাপ একাদশ নিয়ে চমক

ক্রীড়া ডেস্ক::
  • প্রকাশিত: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে
icc-best-parformer-9490

টানা দেড় মাসের ব্যাট-বলের যুদ্ধ শেষে পর্দা নামলো ক্রিকেটের সবচেয়ে প্রেস্টিজিয়াস আসর ওয়ানডে বিশ্বকাপের। নিউজিল্যান্ডের অবিশ্বাস্য জয় দিয়ে যার শুরু হয়েছিল, সেটা শেষ হলো অস্ট্রেলিয়ার ৬ষ্ঠ বিশ্বকাপ শিরোপার মধ্যে দিয়ে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে লক্ষাধিক দর্শককে স্তব্ধ করে দিয়ে ভারতকে ছয় উইকেটে পরাজয়ের স্বাদ দিয়েছে প্যাট কামিন্সের দল।

এবারের আসরে ব্যাটে বলে অনেকেই যেমন নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি, তেমনি অনেকে উঠে এসেছেন পাদপ্রদীপের আলোয়। টুর্নামেন্টে শেষে চলছে সেরা একাদশ যাচাইয়ের কাজ। ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের পর এবার এই আসরের জন্য সেরা একাদশ বাছাই করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

আইসিসির এই একাদশে প্রাধান্য পেয়েছে ভারতীয় ক্রিকেটাররাই। সর্বোচ্চ ৬ জন আছে এই একাদশে। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড থেকে এসেছেন ১ জন করে। অস্ট্রেলিয়ার ২ জন জায়গা করে নিয়েছেন এই একাদশে। টুয়েলভম্যান হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েটজি। ঘোষিত দলে চমক ছিল রাচীন রবীন্দ্রের না থাকা। এমনকি লোকেশ রাহুলের থাকা নিয়েও উঠেছে প্রশ্ন।

ওপেনার হিসেবে থাকছেন দুই বিধ্বংসী ক্রিকেটার কুইন্টন ডি কক এবং রোহিত শর্মা। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে আছেন এই দুইজন। দুইয়ে থাকা রোহিতের রান ৫৯৭। আর তিনে থাকা ডি ককের রান ৫৯৪। দুজনের দায়িত্ব থাকবে ভালো শুরু এনে দেওয়ার।

তিনের জায়গাটায় নিশ্চিত বিরাট কোহলি। স্বপ্নের মত এক টুর্নামেন্ট কাটিয়েছেন তিনি। শচীনের গড়া রেকর্ড ভেঙেছেন। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়েছেন। এক বিশ্বকাপে সর্বোচ্চ রানের নতুন রেকর্ডের মালিক হয়েছেন। ৭৬৫ রানের ট্যালি তাকে এনে দিয়েছে টুর্নামেন্ট সেরার সম্মান।

৫৫২ রান করা ড্যারেল মিচেলকে রাখা হয়েছে এই একাদশে। তবে পুরো টুর্নামেন্টে আলো ছড়ানো রাচীন রবীন্দ্রের জায়গা হয়নি এতে। একাদশে উইকেটরক্ষকের দায়িত্ব দেয়া হয়নি লোকেশ রাহুলকে। ৪৫২ রান করা এই ব্যাটার বেশ কিছু ম্যাচেই নিজের নামের সুবিচার করেছেন। ব্যাটার হিসেবেই জায়গা পাচ্ছেন তিনি।

লোয়ার মিডল অর্ডারের দায়িত্ব থাকছে গ্লেন ম্যাক্সওয়েল এবং রবীন্দ্র জাদেজার হাতে। স্পিন বোলিং অলরাউন্ডার আর লোয়ার মিডল অর্ডারের ভারসাম্য রক্ষা করবেন এই দুজন। ম্যাক্সওয়েল থাকবেন ফিনিশিং রোলে। আফগানিস্তানের বিপক্ষে তার ২০১ রানের ইনিংস এই বিশ্বকাপের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

জাসপ্রিত বুমরাহ, দিলশান মাদুশাঙ্কার পাশপাশি পেস বোলিংয়ে থাকবেন এবারের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী মোহাম্মদ শামি। দিলশান তার ২১ উইকেটের জন্য জায়গা পেলেও, বুমরাহ জায়গা করে নিয়েছে ইম্প্যাক্টফুল বোলিংয়ের জন্য। আর স্কোয়াডে একমাত্র স্পিনার অ্যাডাম জাম্পা। ১১ ম্যাচে তার উইকেট ২৩টি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ