1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
ইসরায়েলী পণ্য জ্বালিয়ে বর্জনের দাবী জানালো 'এসো কিছু করি' সংগঠন  - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

ইসরায়েলী পণ্য জ্বালিয়ে বর্জনের দাবী জানালো ‘এসো কিছু করি’ সংগঠন 

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর:
  • প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ১৯৯ বার পড়া হয়েছে

স্বাধীনতাকামী নির্যাতিত ফিলিস্তিনি মুসলমানদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে মানবতাবিরোধী ইসরায়েলের সকল পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে নীলফামারীর সৈয়দপুর শহরের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘এসো কিছু করি ‘। শনিবার (২১ অক্টোবর) বেলা ৩ টায় সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে সংগঠনটির আয়োজনে মানববন্ধন ও ইসরায়েলী পণ্যতে আগুন জ্বালিয়ে ওই দাবী জানানো হয়।

মানববন্ধনে ইসরায়েলের ন্যাক্কারজনক মানবতাবিরোধী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য বলেন, সংগঠনটির সভাপতি সাপ্তাহিক জনসমস্যা পত্রিকার সম্পাদক প্রভাষক শওকত হায়াত শাহ, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক তোফায়েল মোহাম্মদ আজম,  সাংবাদিক নুর মোহাম্মদ ওয়ালীউর রহমান রতন (দৈনিক আমার সংবাদ) , জাকির হোসেন (দৈনিক নয়া দিগন্ত), ব্যবসায়ী দুলাল হোসেন প্রমুখ।
“এসো কিছু করি” র কর্মসুচিতে সংহতি প্রকাশ করে এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর সরকারি ডিগ্রি কলেজের ক্রীড়া শিক্ষক আহসান উদ্দিন বাদল, সাংবাদিক মিজানুর রহমান মিলন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সৈয়দপুর পৌর শাখার সভাপতি সাংবাদিক গোপাল চন্দ্র রায়, সাংবাদিক শাহজাহান আলী মনন, এম আর আলী টুটুল, তরুন উদ্যোক্তা এহসানুল হক, এসো কিছু করি সদস্য এস কে আহমেদ উল্ল্যাহ, মো. সোহেল, জাহিদ ফয়সাল, ফিরোজ হোসেন, ব্যবসায়ী রফিকুল ইসলাম, এহসানুল হক লাক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন। কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা সকল যুদ্ধ ও সহিংসতার বিরুদ্ধে। মানবতার জন্য হুমকি সবধরনের কর্মকাণ্ডই ঘৃণার। যারাই নির্যাতন ও অন্যায় করবে তাদের অপকর্মকে আমরা ঘৃণা জানাই। ইসরায়েল দখলদার ও নির্যাতনকারী। তারা আন্তর্জাতিক সকল নীতি লংঘন করে অসহায় ফিলিস্তিনি জনগোষ্ঠীর উপর নির্মম হত্যাযজ্ঞ চালাচ্ছে। তারা বলেন, দীর্ঘ ৭৫ বছর ধরে তাদের এই বর্বরতা অব্যাহত রেখেছে মুসলিমদের ওপর। তারপরও সভ্য ও আধুনিক বিশ্ব নির্বিকার। আমরা এই অমানবিক নির্যাতনের প্রতিবাদ করছি এবং ঘাতক ইসরায়েলের সকল পণ্য বর্জনের জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানাচ্ছি। এতে ইহুদিরা কিছুটা হলেও তাদের অর্থনীতিক ভাবে দূর্বল হবে। এটাই ইমানী দায়িত্ব। এজন্য আমরা এই কর্মসূচী শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে আয়োজন করবো। যাতে মানুষের মাঝে সচেতনা সৃষ্টি হয়।
মানববন্ধন শেষে ইসরায়লী পণ্য জ্বালিয়ে তা বর্জনের জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ