1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
অল্প খরচে দর্শনীয় ৫ দেশ ঘুরে আসুন আপনিও - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

অল্প খরচে দর্শনীয় ৫ দেশ ঘুরে আসুন আপনিও

ইন্ডিপেন্ডেন্ট ডেস্ক:
  • প্রকাশিত: শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ১৭০ বার পড়া হয়েছে

ভিন দেশ ডেস্ক::

আয়োজনটি ভ্রমণ পিপাসুদের জন্য দেশের বাইরে বেড়াতে যেতে চান, কিন্তু বাজেট মাত্র ৪০ হাজার টাকার মতো। এই বাজেট নিয়ে কোথায় ঘুরবেন তা নিয়ে রীতিমত খুঁজে হয়রান? তাহলে এই লেখাটি হতে পারে আপনার জন্য। মজার বিষয় হচ্ছে, আপনি কিন্তু এই বাজেটেই বিভিন্ন দেশ ঘুরে দেখতে পারবেন। তবে এটা সম্ভাব্য দেশগুলো হতে হবে বাংলাদেশের কাছাকাছি। আপনি কোনো ট্রাভেল এজেন্সির ট্যুর প্যাকেজের অংশ হয়ে যান। একা ভ্রমণের থেকে কোনো গ্রুপের অংশ হয়ে ঘুরতে গেলে তুলনামূলকভাবে খরচ কমানো সম্ভব।

চলুন দেখে নেয়া যাক ৪০ হাজার টাকার মধ্যে বিদেশে বেড়াতে যাওয়ার সেরা ৫টি স্থান:

ভারতের দার্জিলিং ও কালিম্পং

আপনি যদি পাহাড় ভালোবাসেন, তবে দার্জিলিং ও কালিম্পং যেতে পারেন ঘুরতে। জনপ্রতি ২২ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হওয়া ৫ দিনের ট্যুর প্যাকেজে একটি থ্রি স্টার হোটেলে থাকার ব্যবস্থা, প্রতিদিন সকালে বুফে নাস্তা, রেস্টুরেন্টে দুপুরের ও রাতের খাবার এবং ইংরেজিভাষী গাইড সেবা অন্তর্ভুক্ত থাকবে। দার্জিলিংয়ে পাহাড়, রিসোর্টের পাশাপাশি ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ, জাপানিজ টেম্পল এবং আরও অনেক জনপ্রিয় পর্যটন স্পট দেখতে পারবেন। শহরের কোলাহল থেকে মুক্তি পাওয়ার সেরা উপায় হতে পারে এটি।

থাইল্যান্ডের ব্যাংকক

২ রাত-৩ দিনের প্যাকেজে প্রাণবন্ত শহর ব্যাংককের অভিজ্ঞতা নিতে পারবেন আপনিও। ২৯ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হওয়া আপনার সব ভ্রমণ ট্যাক্সসহ রিটার্ন এয়ার টিকিট, থ্রি স্টার হোটেলে টুইন-শেয়ারিংয়ের মাধ্যমে থাকার ব্যবস্থা, বিমানবন্দর-হোটেল-এয়ারপোর্ট আসা যাওয়া, ভ্রমণসূচি অনুযায়ী দর্শনীয় স্থানগুলো দেখার সুযোগ এবং প্রতিদিন সকালে বুফে নাস্তাসহ নির্দিষ্ট সময়ে খাবার—সবই পেয়ে যাবেন এই প্যাকেজে। শহরের বিখ্যাত ভাসমান বাজার ঘুরে দেখা, ওয়াট অরুণ, জেমস গ্যালারি দেখা এবং আরও অনেক কিছু পাবেন এই প্যাকেজে। যারা কম খরচে ব্যাংককে দ্রুত এবং ঝামেলামুক্ত ট্রিপ দিতে চান তাদের জন্য এটি।

ভারতের সিকিম

আপনি যদি প্রকৃতিপ্রেমী হন, তাহলে ৩ রাত ৪ দিনের এই ট্যুর প্যাকেজ আপনার জন্য উপযুক্ত। জনপ্রতি ২৭ হাজার টাকা থেকে শুরু হওয়া এই প্যাকেজে আপনি একটি থ্রি স্টার হোটেলে আরামদায়ক থাকার ব্যবস্থা, প্রতিদিন সকালে বুফে নাস্তা ও রাতের খাবার, একজন ইংরেজিভাষী গাইডসহ শান্ত এবং সুন্দর শহর সিকিমের গ্যাংটক ঘুরে দেখতে পারবেন। বিখ্যাত রুমটেক মঠ, তাশি ভিউ পয়েন্ট, গণেশ টক এবং হিমালয়ান জুলজিক্যাল পার্ক ঘুরতে পারবেন সেখানে। আবহাওয়া ভালো থাকলে মনোরম ছাঙ্গু লেকে ভ্রমণের সুযোগ অবশ্যই মিস করবেন না।

নেপালের কাঠমান্ডু

জনপ্রতি ৩১ হাজার ৫০০ টাকা থেকে শুরু হওয়া কাঠমান্ডু ট্যুরের ২ রাত-৩ দিনের প্যাকেজে নেপালের হৃদয় আবিষ্কার করার সুযোগ পাবেন। ট্যুরে রিটার্ন এয়ার টিকেট, এয়ারপোর্ট ট্রান্সফার, থ্রি-স্টার হোটেলে থাকার ব্যবস্থা এবং স্থানীয় রেস্তোরাঁয় প্রতিদিনের বুফে সকালের নাশতা ও দুপুরের খাবার অন্তর্ভুক্ত। শহরের প্রাচীন সাংস্কৃতিক ঐতিহ্যগুলোর চারপাশে হেঁটে, প্রাচীনতম বৌদ্ধ মন্দিরগুলো ঘুরে বং ঐতিহাসিক দরবার স্কয়ার ও কিং প্যালেসে ঢুঁ দিয়ে চমৎকার ছুটি কাটাতে পারবেন।

মালয়েশিয়ার কুয়ালালামপুর

২ রাত-৩ দিনের ট্যুর প্যাকেজে প্রাণবন্ত শহর কুয়ালালামপুরে গিয়ে আপনার ঘুরে বেড়ানোর স্বপ্ন এবার সত্যি হবে। জনপ্রতি ৩৫ হাজার ৫০০ টাকা থেকে শুরু প্যাকেজে আপনি সব ভ্রমণ করসহ ফিরতি বিমান ভাড়া, আরামদায়ক থ্রি স্টার হোটেলে থাকার ব্যবস্থা পেয়ে যাবেন। কিং প্যালেস, ন্যাশনাল মনুমেন্ট, ইন্ডিপেনডেন্ট স্কয়ার এবং কেলসিসির মতো আইকনিক ল্যান্ডমার্কে গিয়ে খুবই মজা পাবেন। সেখানে বিখ্যাত চকলেট হাউসে ছবি তুলতে ভুলবেন না যেন।

বিশেষ দ্রষ্টব্য: উপরের সব ট্যুর প্যাকেজের তথ্য বিভিন্ন ট্রাভেল এজেন্সি থেকে সংগ্রহ করা হয়েছে। তাই অনুগ্রহ করে ট্রাভেল এজেন্সিগুলোর ওয়েবসাইট চেক করতে ভুলবেন না। প্রয়োজনীয় তথ্য পেতে আপনার পছন্দের ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করুন। ভ্রমণের খরচ বিমানের ভাড়া, হোটেলের রুমের রেট ইত্যাদির উপর নির্ভর করে পরিবর্তিত হয়। মনে রাখবেন, ভিসা প্রক্রিয়াকরণ এবং কোনো ব্যক্তিগত খরচ প্যাকেজে অন্তর্ভুক্ত নয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ