1. admin@www.independentbd.news : independentbd.news : News Desk
  2. sheikhnadir81@gmail.com : sk deen mahmud : sk deen mahmud
পাইকগাছায় এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল নির্মাণ কাজ - independentbd.news
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কপিলমুনিতে স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ! উপকূলীয় পাইকগাছায় পানিবন্দি সহস্রাধিক পরিবারে সংকট বাড়ছে, অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ পুণ:স্থাপন হয়নি এখনো ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ডুমুরিয়ায় বখাটের হাতে লাঞ্ছিত স্কুল ছাত্রীর আত্নহত্যা! সৈয়দপুরের তিন কৃতি খেলোয়াড়কে উপজেলা ক্রীড়া সংস্থার সংবর্ধনা পৃথিবীর মতো গ্রহের সন্ধান নাসার, বছর হবে ১২.৮ দিনেই প্রধানমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন বৃহস্পতিবার ডুমুরিয়ায় মেরিন ফিসারিজ প্রকল্পের ৫দিনের প্রশিক্ষণ শুরু প্রস্তুতি পর্বে রাতে ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি শান্ত-লিটনরা পাকিস্তানে ব্যাপক সংঘর্ষে ৫ সৈন্যসহ নিহত ২৮

পাইকগাছায় এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল নির্মাণ কাজ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি::
  • প্রকাশিত: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ২৬২ বার পড়া হয়েছে

মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে খুলনা-৬ ’র সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু’র উদ্যোগ ও সার্বিক সহযোগিতায় প্রায় অর্ধ কোটি টাকা ব্যায়ে খুলনার পাইকগাছা পৌরসভার জিরো পয়েন্টে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। ইতোমধ্যে এর নির্মাণকাজ এগিয়ে চলেছে দূর্বার গতিতে।

বুধবার (৫অক্টোবর) সকালে ম্যুরালের নির্মান কাজ পরিদর্শন করেন, খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। এ সময় তিনি কাজের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন। পরিদর্শনকালে তিনি বলেন, বাংলাদেশে বঙ্গবন্ধুর অনেক ম্যুরাল রয়েছে। তবে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত সুন্দরবন উপকূলীয় কয়রা-পাইকগাছায় এর আগে কোন ম্যুরাল ছিল না। তার নির্বাচনী এলাকা পাইকগাছা সদরের জিরো পয়েন্টে যে ম্যুরালটি নির্মিত হচ্ছে এটি অনেক সুন্দর ও দৃষ্টিনন্দন হবে। মুর‌্যালটি দেখে মনে হবে – এইতো বঙ্গবন্ধু। ম্যুরালটি মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের যে কাউকে আকৃষ্ট করবে। তিনি মনে করেন, ম্যুরালটি বঙ্গবন্ধুর আদর্শে সুন্দর আগামীর প্রত্যাশায় অনুপ্রাণিত করবে জনপদের সাধারণ মানুষের পাশাপাশি আগামী প্রজন্মকে। তিনি বলেন, বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, তবে এ কাজের মাধ্যমে আমরা খানিকটা হলেও তৃপ্তি পাবো। অচিরেই এ ম্যুরালের নির্মাণকাজ শেষ করা হবে।

ইতিহাস আর ঐতিহ্যের ধারক, সুন্দরবন উপকূলীয় সাম্প্রদায়িক সম্প্রীতির জনপদে ম্যুরালটি নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণার পাথেয় হয়ে উঠুক, নির্মাণ উদ্যোক্তাদের পাশাপাশি এমন প্রত্যাশা সাধারণ মানুষেরও।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাইকগাছা উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, জেলা আ’লীগের সদস্য শেখ আনিছুর রহমান মুক্ত, ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম,এম আজিজুল হাকিম, মোঃ আকরামুল ইসলামসহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও স্থানীয় সাধারণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইন্ডিপেন্ডেন্টবিডি আইটি টিম

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত: ইন্ডিপেন্ডেন্টবিডি মিডিয়া কর্পোরেশন লিঃ